শব্দ ছাড়া ইনস্টাগ্রামে মেসেজ পাঠাবেন যেভাবে

যোগাযোগ ও বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়াগুলো। সব বয়সী নারী-পুরুষ ব্যবহার করেন বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম। শুধু যোগাযোগের জন্যই নয়, গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান থেকে শুরু করে টাকা আয়ের অন্যতম প্ল্যাটফর্ম এগুলো।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে ইনস্টাগ্রাম বহুল জনপ্রিয় সাইট। আট থেকে আশি সব বয়সী ব্যবহারকারী আছে এই সাইটটির। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, অনেকে ব্যবসা কিংবা অফিসের গুরুত্বপূর্ণ তথ্য পাঠানোর কাজে ব্যবহার করেন সাইটটি।

রাত বিরাতে কিংবা কাজের ব্যস্ততায় অনেকেই মেসেজ এলে বিরক্ত হন। তাদের জন্য ইনস্টাগ্রামে আছে একটি ফিচার। যেগুলোর মাধ্যমে নিঃশব্দে মেসেজ পাঠানো যায়। এই প্ল্যাটফর্মের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ফিচার হলো মিউটেড ডিরেক্ট মেসেজ।

ইনস্টাগ্রামের মিউটেড ডিরেক্ট মেসেজ আনা হয়েছে ব্যবহারকারীদের সুরক্ষার কথা মাথায় রেখেই। এই ফিচারের মাধ্যমে মেসেজ পাঠানো হলেও, রিসিভারের কাছে তার কোনো নোটিফিকেশন যাবে না। এতে অন্যদের সামনে ব্যক্তিগত কোনো মেসেজের জন্য বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হবে না আর।

কেবল প্রাপক যখন ইনস্টাগ্রাম ওপেন করবেন, তখনই দেখতে পাবেন সেই মেসেজ। কেউ যখন গাড়ি চালান, কোনো মিটিংয়ে থাকেন বা বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকেন, তখন যাতে ইনস্টাগ্রামের মেসেজের জন্য তিনি বিরক্ত না হন, সেজন্যই চালু করা হয়েছে এই মিউটেড ডিরেক্ট মেসেজ ফিচার। জেনে নিন কীভাবে ফিচারটি ব্যবহার করবেন-

> প্রথমেই ফোনে থাকা ইনস্টাগ্রাম অ্যাপটি ওপেন করুন।
> এরপর অ্যাপের ডান দিকের কোনায় থাকা ডিরেক্ট মেসেজ সেকশনে যান।
> সেখান থেকে যাকে মিউটেড ডিরেক্ট মেসেজ সেন্ড করতে চান তার চ্যাট সিলেক্ট করুন।
> এরপর চ্যাটবক্সে টাইপ করুন ‘@silent’। এরপর মেসেজ টাইপ করুন।
> মেসেজ লেখা শেষ হলে ক্লিক করুন সেন্ড বাটনে। বেছে নেওয়া ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে মিউটেড ডিরেক্ট মেসেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *