Recent News
লঙ্কান প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো জাফনা স্ট্যালিয়ন্স

ক্রীড়া ডেস্ক ॥
লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) শিরোপা জিতেছে জাফনা স্ট্যালিয়ন্স। বুধবার (১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত ফাইনালে গল গ্ল্যাডিয়েট্রসকে ৫৩ রানে হারিয়ে এলপিএলের অভিষেক আসরের শিরোপা ঘরে তোলে জাফনা। হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৮৮ রান করে জাফনা। জবাবে ব্যাট করতে নেমে নয় উইকেটে ১৩৫ রানে থেমে যায় গলের ইনিংস।

১৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় সাত রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে গল। অধিনায়ক ভানুকা রাজাপাকসের ঝড়ো গতির সেই চাপ কিছুটা কমায়। ভানুকা ১৭ বলে ৪০ রানের কল্যাণে করে চতুর্থ উইকেটে আসে ৫৫ রান।  তবে রান রেটের চাপটা গলের ব্যাটসম্যানরা নিতে পারেনি। দ্রুত রান তুলতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় গল। আজম খান ১৭ বলে ৩৬ রান করে আউট হন। শেষ পর্যন্ত নয় উইকেটে ১৩৫ রানের বেশি করতে পারেনি গল গ্ল্যাডিয়েটরস। ৫৩ রানের সহজ জয়ে শিরোপা ঘরে তোলে জাফনা স্ট্যালিয়ন্স।

জাফনার শোয়েব মালিক ও উসমান শেনওয়ারি দু’টি ধনঞ্জয়া ডি সিলভা, সুরঙ্গা লাকমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুয়ানে অলিভিয়ার একটি করে উইকেট নেন।  এর আগে টস জিতে ব্যাট করতে নেমে জাফনার দুই ওপেনার জনসন চার্লস ও আভিস্কা ফারনান্দো ৪৪ রানের জুটি গড়েন। চার্লস ২৭ রান করে আউট হন। এরপর চারিথ আসালাঙ্কা (১০) ও আভিস্কা ফারনান্দো (২৭) বিদায় নিলে ৭০ রানে তিন উইকেট হারায় জাফনা।

শোয়েব মালিক ৩৫ বলে ৪৬ রান করে আউট হন। এরপর ধনঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরার ঝড়ো গতির ব্যাটিংয়ে ছয় উইকেটে স্কোর বোর্ডে ১৮৮ রান জমা করে জাফনা। ধনঞ্জয়া ২০ বলে ৩৩ রান করে আউট হলেও পেরেরা ১৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন।
গল গ্লাডিয়েটরসের ধনঞ্জয়া লাকশান তিনটি এবং মোহাম্মদ আমির, সাহান আরাকচিগে ও লাকসান সান্দাকান একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *